কক্সবাজার টিউটোরিয়াল ডট টিকে::..জেলার সর্ব প্রথম টিউটোরিয়াল ব্লগ । ক'জন তরুন নিয়ে আমাদের এই ব্লগটির সুচনা ।প্রতিদিনের আপডেট পেতে হলে ব্রাউজ করুন WWW.COXSBAZARTUTORIAL.TK | বিশ্বের টপ টেন নেটবুক! ফেইসবুকের প্রাইভেসিতে পরিবর্তন আসছে আগামী সপ্তাহেই

Wednesday, December 14, 2011

শিক্ষার্থীদের স্কুল মুখো করতে ইউটিউব

Cox's bazarTutorial


শিক্ষার্থীদের স্কুল মুখো করতে ভিডিও ওয়েব সংস্করণ অবমুক্ত করেছে ইউটিউব। ফলে এখন থেকে সহজেই বয়স ও বিষয় ভিত্তিক তথ্য জানতে পারবে ব্যবহারকারীরা। আর সাম্প্রতিক মিউজিক ভিডিও কিংবা সুন্দর বিড়াল ছানার আড়ালে লুকিয়ে থাকা অপরিপক্ক ছবি দেখার বিড়ম্বনা থেকে মুক্ত থাকতে পারবে শীক্ষার্থীরা।
ভিডিও সাইটটির মাদার কোম্পানি গুগল জানিয়েছে, সাইটটিতে বালকদের জন্য যথার্থ নয় এমন কনটেন্ট সরিয়ে ফেলা হয়েছে। ফলে এটি শিক্ষক, অভিভাবক এবং শিক্ষার্থী সকলের কাছেই বেশ আকর্ষণীয় হবে।নতুন এ সাইটের প্রকল্প ব্যবস্থাপক ব্রেইন ট্রুং তার এক ব্লগ পোস্টে এ তথ্য প্রকাশ করেছেন। বিবিসি অনলাইন প্রকাশিত ওই ব্লগ পোস্টে ব্রেইন লিখেছেন, আমরা অনেক শিক্ষকের কাছেই জানতে পেরেছি, তারা স্কুলে বৃহৎ পরিসরে ইউটিউব ব্যবহার করতে চান। কিন্তু এখানে শিক্ষার্থীদের জন্য অনুপযুক্ত ভিডিও মিউজিক, কিংককর্তব্যবিমুঢ় ভিডিও থাকায় তারা তা করতে অনুৎসাহিত বোধ করেন। আর এ সমস্য সমাধানে গুগল ইউটিউবে নতুন আরো একটি সেবা চালু করেছে। শিক্ষার্থীদের জন্য ইউটিব এড্যু নামে একটি ভিডিও ওয়েব পোর্টালে একটি নতুন কনটেন্ট যোগ করা হয়েছে।

0 comments:

Post a Comment

Share

Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites