কক্সবাজার টিউটোরিয়াল ডট টিকে::..জেলার সর্ব প্রথম টিউটোরিয়াল ব্লগ । ক'জন তরুন নিয়ে আমাদের এই ব্লগটির সুচনা ।প্রতিদিনের আপডেট পেতে হলে ব্রাউজ করুন WWW.COXSBAZARTUTORIAL.TK | বিশ্বের টপ টেন নেটবুক! ফেইসবুকের প্রাইভেসিতে পরিবর্তন আসছে আগামী সপ্তাহেই

Saturday, August 20, 2011

জেনে নিন আবহাওয়ার খবর গুগল ম্যাপ থেকে

Cox's bazarTutorial:শায়লা ইসলাম তন্বি: জনপ্রিয় ওয়েব সাইট গুগল নিত্য নতুন ফিচারে গ্রাহকদের মন যুগিয়েছে অনেকখানি। সম্প্রতি গুগল, তাদের গুগল ম্যাপ এ যোগ করেছে একটি নতুন মাত্রা,যা কিনা “”Where do I go for lunch on my lunch break?”

service বলে পরিচিতি পেয়েছে।কোন নির্দিষ্ট এলাকার খোজ জানার সময় সেই এলাকার বিভিন্ন জায়গার তাপমাত্রা এবং বর্তমান আবহাওয়ার অবস্থা সম্পর্কে অবহিত করবে এই নতুন সংযোজন। কিন্তু এটি দেখার জন্য যথেষ্ট জুম আউট করতে হবে।এই নতুন সংযোজনটি সক্রিয় করতে মানচিত্রের উপরে ডান পাশে ওয়েদার লেয়ারটি সিলেক্ট করুন আরো নানারকম ফিচার থেকে।এই আবহাওয়া সংক্রান্ত তথ্যাবলী পাওয়া যায় weather.com থেকে, এবং এটি আবহাওয়ার জন্য ভিন্ন ভিন্ন রকমের চিহ্ন প্রকাশ করে, মেঘাচ্ছন্ন দিন বুঝতে মেঘের ছবি,বৃষ্টির দিন বুঝানোর জন্য বৃষ্টির ছবি।ব্যবহারকারীরা কোনো নির্দিষ্ট শহরের আবহাওয়ার বিস্তারিত তথ্যাবলীর জন্য এ সংযোজনটি ব্যবহার করতে পারে, যেমন : আদ্রতা, বাতাসের গতিবেগ।
গুগল নিত্য নতুন সংযোজনের মাধ্যমে ভোক্তাদের সন্তষ্ট করে থাকে,গুগলের এই নতুন সংযোজন সকলের অনেক উপকারে আসবে বলে আশা করা যায়।

0 comments:

Post a Comment

Share

Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites