কক্সবাজার টিউটোরিয়াল ডট টিকে::..জেলার সর্ব প্রথম টিউটোরিয়াল ব্লগ । ক'জন তরুন নিয়ে আমাদের এই ব্লগটির সুচনা ।প্রতিদিনের আপডেট পেতে হলে ব্রাউজ করুন WWW.COXSBAZARTUTORIAL.TK | বিশ্বের টপ টেন নেটবুক! ফেইসবুকের প্রাইভেসিতে পরিবর্তন আসছে আগামী সপ্তাহেই

Saturday, August 27, 2011

ফেইসবুকের প্রাইভেসিতে পরিবর্তন আসছে আগামী সপ্তাহেই

Cox's bazarTutorial:আরিফুল ইসলাম রনি,  অধিকতর নিরাপত্তার স্বার্থে ফেসবুক তার প্রাইভেসিতে কিছুটা পরিবর্তন আনতে যাচ্ছে। ব্যবহারকারী কি কি শেয়ার করতে চায় এবং কে কে সেই শেয়ারকৃত পোস্ট দেখতে পাবে তা এখন থেকে ব্যবহারকারী নিজেই নির্ধারণ করতে পারবে।

 ফেসবুক বর্তমানে তাদের প্রায় ৭৫০ মিলিয়ন ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্যের নিরাপত্তা আরও বাড়িয়েছে।নতুন এ প্রাইভেসি সেটিং গুগল এর কাছেও গ্রহণযোগ্যতা পেয়েছে। গুগল তার প্রাইভেসি সেটিং দিয়েই ব্যবহারকারীর কাছে অধিকতর জনপ্রিয়। মাত্র ২ মাসে গুগল ফেসবুকের অন্যতম প্রতিদ্বন্দ্বী হিসেবে আবির্ভূত হয়েছে।
নতুন এ প্রাইভেসি সেটিং সম্পর্কে বলা হয়, এটি আসছে সপ্তাহে চালু হবে এবং এটি ব্যবহারকারীকে আরও উন্নত ধারণা দিবে অর্থাৎ কি পোস্ট দেয়া হবে,কারা সেই পোস্ট দেখতে পাবে এবং তাদের প্রোফাইল এর কতটুকু তার বন্ধুরা বা ইন্টারনেটে দৃশ্যমান হবে।
মেয়েডিস চিন( ফেসবুক ম্যানেজার অফ প্রোডাক্ট কমিউনিকেশন ) বলেন, ব্যবহারকারী যে পোস্ট দিবে সেটা কারা দেখতে পাবে তা নিয়ে ব্যবহারকারীর বিস্মিত হওয়ার কোন কারন নেই।
ক্রিস কক্স (ভাইস প্রেসিডেন্ট অফ প্রোডাক্ট ফর ফেসবুক) বলেন, ‘তোমরা আমাদের প্রশ্ন করেছো যে, আমাদের পোস্ট কে কে দেখতে পাবে? আর এর উপর ভিত্তি করেই এই পরিবর্তন আনা হচ্ছে যাতে ফেসবুক আরও বেশি গ্রহনযোগ্য হয়।’

0 comments:

Post a Comment

Share

Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites