কক্সবাজার টিউটোরিয়াল ডট টিকে::..জেলার সর্ব প্রথম টিউটোরিয়াল ব্লগ । ক'জন তরুন নিয়ে আমাদের এই ব্লগটির সুচনা ।প্রতিদিনের আপডেট পেতে হলে ব্রাউজ করুন WWW.COXSBAZARTUTORIAL.TK | বিশ্বের টপ টেন নেটবুক! ফেইসবুকের প্রাইভেসিতে পরিবর্তন আসছে আগামী সপ্তাহেই

Monday, August 22, 2011

ভয়েস সার্চ সেবা চালু করল গুগল !!

Cox's bazarTutorial:শায়লা ইসলাম তন্বি,  ডেস্কটপ কম্পিউটার ব্যবহারকারীদের জন্য ভয়েস সার্চ সুবিধা চালু করেছে গুগল। গত মঙ্গলবার যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকোতে আনুষ্ঠানিকভাবে এ সেবা চালু করার পাশাপাশি ইমেজ সার্চ সুবিধা চালুরও ঘোষণা দেওয়া হয়।



নতুন এ সেবা ব্যবহার করে কম্পিউটার ব্যবহারকারীরা তাদের নিজের কণ্ঠ ব্যবহার করেই বিভিন্ন বিষয়ে তথ্য সার্চ করতে পারবেন। গুগলের স্পিচ টেকনোলজি বিভাগের প্রধান মাইক কোহেন এ বিষয়ে জানান, গুগল ক্রোম ব্রাউজার ব্যবহারকারীরা নতুন এ সেবা ২৭টি ভাষায় ব্যবহার করতে পারবেন।অনুষ্ঠানে ইমেজ সার্চ সুবিধারও বিভিন্ন তথ্য তুলে ধরা হয়। ইমেজ সার্চ সুবিধার আওতায় ব্যবহারকারীরা নিজেদের কম্পিউটার থেকে সার্চ এবং ইমেজ আপলোড করার সুবিধা পাবেন। তবে এই সুবিধা ব্যবহার করতে ক্রোম ব্যবহারকারীদের বেশ কিছুদিন অপেক্ষা করতে হবে বলে জানিয়েছে গুগল।
ইতিপূর্বে ২০০৮ সালে মোবাইল ফোনের জন্য চালু করা হয় গুগল মোবাইল সার্চ অ্যাপ্লিকেশন।

0 comments:

Post a Comment

Share

Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites